সুজন চন্দ্র দাস

From WikiAlpha
Jump to: navigation, search
সুজন চন্দ্র দাস Verified.png

Sujan Chandra Das picture
Native name সুজন চন্দ্র দাস
Born 12 April 1998 (1998-04-12) (age 26)
Occupation
Years active 2018-present
Known for Poet and Journalist
Home town Mymensingh, Bangladesh
Height 5.3"
Weight 57+ kg
Religion Hindu
Website
https://www.facebook.com/SujanBabu.bd


জীবনের প্রথমার্ধ ও শিক্ষা

সুজন চন্দ্র দাস , একজন বহুমুখী এবং প্রতিভাবান ব্যক্তি, জন্ম হয়েছিল ১২ এপ্রিল, ১৯৯৮, বাংলাদেশের ময়মনসিংহের মনোরম শহরে। শৈশবকাল থেকেই, তিনি একটি অন্তর্নিহিত কৌতূহল এবং শেখার জন্য একটি আবেগ প্রদর্শন করেছিলেন, তার উল্লেখযোগ্য যাত্রা।

সুজনের শিক্ষাগত ভিত্তি স্থাপিত হয় রূপসী উচ্চ বিদ্যালয় -এ, যেখানে তিনি তাঁর শিক্ষাজীবন শুরু করেন। সেখানে থাকাকালীন, তিনি একটি প্রখর বুদ্ধি এবং জ্ঞানের জন্য একটি উদাসীন ক্ষুধা প্রদর্শন করেছিলেন। এমনকি এই পর্যায়েও তাঁর শিক্ষাগত কৃতিত্ব স্পষ্ট ছিল, যা তাঁর ভবিষ্যত সাফল্য

স্কুলের পড়াশোনা শেষ করার পর, সুজনের উচ্চ শিক্ষার অন্বেষণ তাকে বিখ্যাত মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় -এ নিয়ে যায়। এই সম্মানিত প্রতিষ্ঠানে, তিনি উচ্চ শিক্ষার জগতে প্রবেশ করেন, তার প্রবাসীর দিগন্ততে সাংবাদিকতা শুরু করেন এবং তার একাডেমিক এবং বুদ্ধিবৃত্তিক দক্ষতাকে সম্মানিত করেন।

ক্যারিয়ার এবং প্যাশন

সুজন চন্দ্র দাসের জীবন কেবল শিক্ষার প্রতি নিবেদনই নয়, তার বৈচিত্র্যময় প্রতিভা এবং আবেগ দ্বারাও চিহ্নিত। তিনি একজন কবি যিনি সাহিত্য ও সাংবাদিকতা উভয় জগতেই গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

একজন কবি হিসেবে, সুজনের কথা পৃষ্ঠায় জীবন্ত হয়ে ওঠে, তার উদ্দীপক এবং আবেগময় অনুরণিত শ্লোক দিয়ে পাঠকদের বিমোহিত করে। তাঁর কবিতা মানব অভিজ্ঞতার গভীর উপলব্ধির এবং জীবন, প্রেম এবং সমাজের জটিলতার অন্বেষণের প্রমাণ।

সাংবাদিকতার অঙ্গনে সুজন নিজেকে একজন উপলব্ধিশীল ও নিবেদিতপ্রাণ সাংবাদিক হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তার কাজের মাধ্যমে, তিনি তার সম্প্রদায়ের এবং এর বাইরেও গুরুত্বপূর্ণ বিষয় এবং দৃষ্টিভঙ্গি সামনে নিয়ে এসে সমালোচনামূলক বিষয়গুলিতে আলোকপাত করেছেন। নৈতিক সাংবাদিকতার প্রতি তার অঙ্গীকার এবং সত্যের সাধনা তাকে মিডিয়া শিল্পে সম্মান ও প্রশংসা অর্জন করেছে।

উত্তরাধিকার এবং প্রভাব

সুজন চন্দ্র দাস -এর জীবনকাহিনী শিক্ষা ও শিল্পকলার শক্তির প্রমাণ যা একজন ব্যক্তিকে রূপান্তরিত করে এবং সমাজকে প্রভাবিত করে।  বিনীত শুরু থেকে একজন সম্মানিত কবি এবং সাংবাদিক হয়ে ওঠার জন্য তার যাত্রা তাদের অনুপ্রেরণা হিসাবে কাজ করে যারা তাদের আবেগ অনুসরণ করতে এবং বিশ্বে ইতিবাচক পরিবর্তন আনতে আকাঙ্ক্ষা করে।

উপসংহার

সুজন চন্দ্র দাস একজন সত্যিকারের নবজাগরণের ব্যক্তিত্ব, একজন কবি এবং একজন সাংবাদিক, যাঁর জীবন ও কাজ সাহিত্য ও মিডিয়া ল্যান্ডস্কেপে এক অমোঘ ছাপ রেখে গেছে। তার শিক্ষার প্রতি তার প্রতিশ্রুতি, তার সৃজনশীল আবেগ, এবং সাংবাদিকতায় সত্য উন্মোচনের জন্য তার উত্সর্গ তাকে বাংলাদেশ এবং এর বাইরেও একটি উল্লেখযোগ্য ব্যক্তিত্বে পরিণত করেছে। তাঁর উত্তরাধিকার সাহিত্য এবং দায়িত্বশীল সাংবাদিকতার ভবিষ্যতকে অনুপ্রাণিত করে এবং গঠন করে।

ছবি

==Refrences==
সূত্র 


thedailycampus.

probashirdiganta .

probashirdiganta.

সামাজিক যোগাযোগ

Sujan Chandra Das-kobitacocktail profile.

Sujan Chandra Das- poetrystate profile.

Sujan Chandra Das-prokasoni profile.